তাপমাত্রা বাড়বে, প্রশমিত হবে শৈত্যপ্রবাহ

আগামী কয়েকদিন সারা দেশের তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে থাকবে। পাশাপাশি দেশের যেসব অঞ্চলে শৈত্যপ্রবাহ চলছে সেসব জায়গা থেকেও তা কিছুটা প্রশমিত হতে পারে। আজ শনিবার (২১ জানুয়ারি) আবহাওয়া অধিদপ্তর এসব তথ্য জানিয়েছে।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানান, গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে প্রায় এক ডিগ্রি সেলসিয়াস। এর আগে, গতকাল শুক্রবার সকালে দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল শ্রীমঙ্গলে ৫.৬ ডিগ্রি সেলসিয়াস।

অন্যদিকে আজ সকালে দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়াতে ৬.৫ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় দেশে সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে প্রায় এক ডিগ্রি সেলসিয়াস। একইসঙ্গে আগামী কয়েক দিনে দেশের তাপমাত্রা ক্রমশ বাড়বে বলে জানান এ আবহাওয়াবিদ।

তিনি জানান, আজ দেশে সর্বশেষ রেকর্ড করা সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ২৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দেশের ২৩টি জেলায় শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। যা কিছু এলাকায় প্রশমিত হতে পারে।

ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, নওগাঁ, সিরাজগঞ্জ, মৌলভীবাজার, রাঙ্গামাটি, ফেনী, চুয়াডাঙ্গা, যশোর, কুষ্টিয়া, বরিশাল ও ভোলা জেলাসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

আগামী ২৪ ঘণ্টায় সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //